ম্যাপল পাতা কিসের প্রতীক

ম্যাপল পাতা কিসের প্রতীক

ম্যাপল পাতা কিসের প্রতীক

ম্যাপল পাতা বিভিন্ন দেশের জাতীয় প্রতীক হিসেবে ব্যবহৃত হয়। এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হল কানাডার জাতীয় প্রতীক। কানাডার পতাকায় লাল রঙের একটি ম্যাপল পাতা দেখা যায়।

আরো পড়ুনঃ পিস চামড়ার বেল্ট ৬০০ টাকা কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে এখনই ক্লিক করুন

ম্যাপল পাতাকে সাধারণত নিম্নলিখিত বিষয়গুলির প্রতীক হিসেবে বিবেচনা করা হয়:

  • স্বাধীনতা এবং সার্বভৌমত্ব: কানাডার ক্ষেত্রে, ম্যাপল পাতা দেশটির স্বাধীনতা এবং সার্বভৌমত্বের প্রতীক।
  • প্রকৃতি: ম্যাপল পাতা প্রকৃতির সৌন্দর্য এবং বৈচিত্র্যের প্রতীক।
  • শরৎ: ম্যাপল পাতার রঙ শরৎকালের সৌন্দর্যের প্রতীক।
  • ঐক্য: ম্যাপল পাতা কানাডিয়ানদের ঐক্যের প্রতীক।
কানাডায় ম্যাপল পাতা

অন্যান্য দেশেও ম্যাপল পাতাকে জাতীয় প্রতীক হিসেবে ব্যবহার করা হয়। যেমন, যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস রাজ্যের প্রতীক হল একটি লাল ম্যাপল পাতা।

এছাড়াও, ম্যাপল পাতাকে বিভিন্ন সংস্কৃতিতে বিভিন্ন প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। যেমন, জাপানে ম্যাপল পাতা শরৎকালের প্রতীক হিসাবে বিবেচিত হয়। চীনে ম্যাপল পাতা দীর্ঘজীবন এবং সমৃদ্ধির প্রতীক হিসাবে বিবেচিত হয়।

কানাডায় ম্যাপল পাতা

কানাডার জাতীয় প্রতীক হিসেবে ম্যাপল পাতার ব্যবহারের ইতিহাস ১৭ শতকে শুরু হয়। তখন থেকেই ম্যাপল পাতা কানাডিয়ান সংস্কৃতি এবং পরিচয়ের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে।

ম্যাপল পাতার প্রতীকী অর্থ

১৯৬৫ সালে, কানাডার নতুন পতাকায় লাল রঙের একটি ম্যাপল পাতা অন্তর্ভুক্ত করা হয়। এই পতাকাটি কানাডার স্বাধীনতা এবং সার্বভৌমত্বের প্রতীক হিসেবে পরিচিত।

কানাডার বিভিন্ন প্রদেশে এবং শহরে ম্যাপল পাতার চিত্র দেখা যায়। উদাহরণস্বরূপ, কানাডার মুদ্রা, ডাকটিকিট, এবং অন্যান্য সরকারী নথিতে ম্যাপল পাতা অন্তর্ভুক্ত করা হয়।

ম্যাপল পাতার অন্যান্য প্রতীকী অর্থ

ম্যাপল পাতাকে প্রায়শই প্রকৃতির সৌন্দর্য এবং বৈচিত্র্যের প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। ম্যাপল পাতা বিভিন্ন রঙে পাওয়া যায়, যার মধ্যে সবুজ, লাল, হলুদ, এবং কমলা রঙ সবচেয়ে সাধারণ।

শরৎকালে, ম্যাপল পাতাগুলি উজ্জ্বল লাল, হলুদ, এবং কমলা রঙে রঙিন হয়। এই রঙগুলি প্রায়শই শরৎকালের সৌন্দর্যের প্রতীক হিসাবে বিবেচিত হয়।

ম্যাপল পাতাকে কখনও কখনও ঐক্যের প্রতীক হিসেবেও বিবেচনা করা হয়। কানাডার পতাকায় একটি ম্যাপল পাতা অন্তর্ভুক্ত করা হয়, যা কানাডিয়ানদের ঐক্যের প্রতীক হিসাবে বিবেচিত হয়।

অন্যান্য সংস্কৃতিতে, ম্যাপল পাতাকে বিভিন্ন প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। জাপানে, ম্যাপল পাতা শরৎকালের প্রতীক হিসাবে বিবেচিত হয়। চীনে, ম্যাপল পাতা দীর্ঘজীবন এবং সমৃদ্ধির প্রতীক হিসাবে বিবেচিত হয়।

আরো পড়ুনঃম্যাজিক কনডম কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ দ্রুত চিকন হওয়ার ওষুধ DETOXI SLIM কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ ন দিয়ে ছেলেদের নাম / ন দিয়ে ছেলেদের  ইসলামিক নাম

ম্যাপল পাতা কিসের প্রতীক ? কানাডায় ম্যাপল পাতা ? ম্যাপল পাতার অন্যান্য প্রতীকী অর্থ ? ম্যাপল পাতার অর্থ ? ম্যাপল পাতার প্রতীকী অর্থ 

Post a Comment

নবীনতর পূর্বতন