কাঠগোলাপ গাছ । কাঠগোলাপের ছবি

কাঠগোলাপ গাছ


কাঠগোলাপ গাছ । কাঠগোলাপ হল প্লুমেরিয়া গণের ফুলের গাছ। এগুলি অ্যাপোসিনাসি পরিবারের সদস্য এবং মেক্সিকো, মধ্য আমেরিকা, ক্যারিবিয়ান এবং দক্ষিণ আমেরিকার স্থানীয়। 

আরো পড়ুনঃ পিস চামড়ার বেল্ট ৬০০ টাকা কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে এখনই ক্লিক করুন

কাঠগোলাপ গাছ

কাঠগোলাপ গাছ ছোট গাছ বা ঝোপ হিসাবে বেড়ে উঠতে পারে এবং এগুলি বিভিন্ন রঙের ফুল উৎপাদন করে, যার মধ্যে রয়েছে সাদা , হলুদ, গোলাপি এবং লাল।

কাঠগোলাপের ছবি


কাঠগোলাপ গাছ জনপ্রিয় বাগানের নমুনা এবং এগুলি প্রায়শই তাদের আকর্ষণীয় ফুলের জন্য জন্মানো হয়। এগুলি তুলনামূলকভাবে রক্ষণাবেক্ষণমুক্ত গাছ এবং এগুলি খরা সহনশীল। কাঠগোলাপ গাছ বীজ, কাটিং বা অ্যাপারুট থেকে জন্মানো যেতে পারে।

কাঠগোলাপ গাছের কিছু জনপ্রিয় জাতের মধ্যে রয়েছে:

  • Plumeria alba: এই প্রজাতির সাদা ফুল রয়েছে যার মাঝখানে হলুদ কেন্দ্র রয়েছে।
  • Plumeria rubra: এই প্রজাতির গোলাপি বা লাল ফুল রয়েছে।
  • Plumeria obtusa: এই প্রজাতির সাদা বা হলুদ ফুল রয়েছে যা একটি মিষ্টি সুগন্ধ রয়েছে।
  • Plumeria pudica: এই প্রজাতির গোলাপি বা লাল ফুল রয়েছে যা একটি মিষ্টি সুগন্ধ রয়েছে।

কাঠগোলাপ গাছ উষ্ণ, রৌদ্রোজ্জ্বল জলবায়ুতে সবচেয়ে ভালোভাবে বৃদ্ধি পায়। এগুলি পূর্ণ রোদে বা আংশিক ছায়ায় লাগানো যেতে পারে এবং এগুলি দ্রুত শুকিয়ে যাওয়া মাটিতে জন্মানো উচিত। কাঠগোলাপ গাছের নিয়মিত জল দেওয়ার প্রয়োজন হয়, তবে অতিরিক্ত জল দেওয়া এড়ানো উচিত।

কাঠগোলাপ গাছ সারের প্রতি খুব সংবেদনশীল নয়। বছরে একবার সার প্রয়োগ করা যথেষ্ট।

কাঠগোলাপ গাছ পোকামাকড় এবং রোগের জন্য তুলনামূলকভাবে প্রতিরোধী। যাইহোক, তারা মাঝে মাঝে এফিডস, স্কেল পোকামাকড় এবং মাইট দ্বারা আক্রান্ত হতে পারে।

কাঠগোলাপ গাছ কাটিং, অ্যাপারুট বা বীজ থেকে প্রচার করা যেতে পারে। কাটিং থেকে প্রচার করা হল কাঠগোলাপ গাছ প্রচার করার সবচেয়ে সহজ উপায়।

কাঠগোলাপ গাছ একটি সুন্দর এবং জনপ্রিয় বাগানের নমুনা। তারা তাদের আকর্ষণীয় ফুল এবং তুলনামূলকভাবে সহজ রক্ষণাবেক্ষণের জন্য পরিচিত।


কাঠগোলাপের ছবি

কাঠগোলাপ গাছ হল সপুষ্পক উদ্ভিদের একটি গণ যা অ্যাপোসিনাসি পরিবারের অন্তর্গত৷ এগুলি মেক্সিকো, মধ্য আমেরিকা, ক্যারিবিয়ান, দক্ষিণ আমেরিকা এবং পলিনেশিয়ার স্থানীয়৷ কাঠগোলাপ গাছগুলি তাদের ঘন, মোমযুক্ত পাতা এবং বড়, উজ্জ্বল ফুলের জন্য পরিচিত৷ ফুলগুলি বিভিন্ন রঙের হতে পারে, যার মধ্যে সাদা, গোলাপি, হলুদ এবং লাল রয়েছে৷ কাঠগোলাপ গাছগুলি জনপ্রিয় বাগানের নমুনা এবং প্রায়শই শোভা বর্ধনের জন্য ব্যবহৃত হয়৷ এগুলি সুগন্ধি তেল এবং সুগন্ধি তৈরিতেও ব্যবহৃত হয়৷

কাঠগোলাপ গাছগুলি সাধারণত ছোট গাছ বা ঝোপ হিসাবে বেড়ে ওঠে৷ তবে, তারা 20 ফুটের বেশি লম্বা হতে পারে৷ কাঠগোলাপ গাছের পাতাগুলি ডিম্বাকৃতি থেকে উপবৃত্তাকার হয় এবং লম্বা, সরু ডালপালা থেকে বের হয়৷ ফুলগুলি থোড়ায় থোড়ায় সাজানো হয় এবং পাঁচটি পাপড়ি থাকে৷ ফল একটি লম্বা, পাতলা শুঁটি হয় যা বীজ ধারণ করে৷

কাঠগোলাপ গাছগুলি পূর্ণ রোদে এবং ভালভাবে শুকনো মাটিতে জন্মে৷ তারা খরা সহনশীল এবং খুব বেশি যত্নের প্রয়োজন হয় না৷ কাঠগোলাপ গাছ বীজ, কাটিং বা এয়ার লেয়ারিং থেকে জন্মানো যেতে পারে৷

দ্রুত চিকন হওয়ার ওষুধ DETOXI SLIM কিনতে এখনই ক্লিক করুন

আ দিয়ে মেয়েদের ইসলামিক নাম/ আ দিয়ে মেয়েদের  ইসলামিক নাম

কাঠগোলাপ গাছগুলি বিভিন্ন উপায়ে ব্যবহৃত হয়৷ এগুলি জনপ্রিয় বাগানের নমুনা এবং প্রায়শই শোভা বর্ধনের জন্য ব্যবহৃত হয়৷ কাঠগোলাপ গাছের ফুলগুলি মালা তৈরিতে এবং সুগন্ধি তেল এবং সুগন্ধি তৈরিতে ব্যবহৃত হয়৷ কাঠগোলাপ গাছের কাঠও আসবাবপত্র এবং কাঠের খোদাই তৈরিতে ব্যবহৃত হয়৷

Post a Comment

নবীনতর পূর্বতন